1. iukowsar22@gmal.com : Abakash_Admin :
জানুয়ারিতে ডেঙ্গুর সংক্রমণ কম, মারা গেছেন ৬ জন - দৈনিক অবকাশ
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
ঢাকায় বিজয় দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়! গাজায় যুদ্ধ বন্ধ না করলে বাইডেনকে ভোট দেবেন না মার্কিন মুসলিমরা শেখ হাসিনা ও মোদি যৌথভাবে উদ্বোধন করলেন আখাউড়া-আগরতলা আন্তসীমান্ত রেল সংযোগ বঙ্গোপসাগরে লঘুচাপ, যে বার্তা দিল আবহাওয়া অফিস ‘টাকা পে’ কার্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বেড়েছে যান চলাচল বিতর্ক পিছু ছাড়ছে না ইবি প্রক্টর আজাদের সুন্দরগঞ্জে হরতাল-অবরোধ বিরোধী সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে ৭ আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিলেন হাইকোর্ট

জানুয়ারিতে ডেঙ্গুর সংক্রমণ কম, মারা গেছেন ৬ জন

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

শীতকালীন প্রভাবে আবহাওয়া শুষ্ক থাকায় এডিস মশার প্রজনন কমেছে। ফলে ডেঙ্গুর সংক্রমণও কমেছে। চলতি জানুয়ারি মাসের ১ থেকে ৩১ তারিখ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৫৫৬ জন। এসময়ে মারা গেছেন ছয়জন। এরমধ্যে ঢাকার তিনজন ও চট্টগ্রামের বাসিন্দা তিনজন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো ৫০ জনে।

গত ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬৬ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭২ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগের ২৯৪ জন। জানুয়ারি মাসে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫১০ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৪৩ জন ও ঢাকার বাইরের ২৬৭ জন।

বিদায়ী বছর ২০২২ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ২৮১ জন মারা যান। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছিল। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

অনুগ্রহ করে এই পোস্টটি শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2023 Effective News
Developed BY: Next Tech