1. iukowsar22@gmal.com : Abakash_Admin :
ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়! - দৈনিক অবকাশ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
ঢাকায় বিজয় দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়! গাজায় যুদ্ধ বন্ধ না করলে বাইডেনকে ভোট দেবেন না মার্কিন মুসলিমরা শেখ হাসিনা ও মোদি যৌথভাবে উদ্বোধন করলেন আখাউড়া-আগরতলা আন্তসীমান্ত রেল সংযোগ বঙ্গোপসাগরে লঘুচাপ, যে বার্তা দিল আবহাওয়া অফিস ‘টাকা পে’ কার্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বেড়েছে যান চলাচল বিতর্ক পিছু ছাড়ছে না ইবি প্রক্টর আজাদের সুন্দরগঞ্জে হরতাল-অবরোধ বিরোধী সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে ৭ আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিলেন হাইকোর্ট

ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়!

ইবি প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া শিক্ষক সমিতির নির্বাচনে জামাত সমর্থিত প্রার্থীদের জেতাতে বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন শাপলা ফোরামের বিরুদ্ধে নিজস্ব প্যানেল দাড় করানোর অভিযোগ উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের বিরুদ্ধে।

এতে আওয়ামী পন্থী শিক্ষকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৩তম উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকে নিয়োগ বানিজ্যসহ নানা অপকর্মের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে ভিসি শেখ আবদুস সালামের বিরুদ্ধে। তাঁর অপকর্ম ঢাকতে বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক ও কর্মকর্তাদের মধ্যে ফাটল তৈরী করেছেন তিনি।

আসন্ন শিক্ষক সমিতির নির্বাচনে জামাত সমর্থিত প্রার্থীদের বিজয়ী করতে বঙ্গবন্ধুর আদর্শে গড়া প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম সমর্থিত প্রার্থীদের বিরুদ্ধে নিজ প্যানেল দাড় করিয়েছেন তিনি।

যা ফোরামের গঠনতন্ত্রের পরিপন্থী।

শাপলা ফোরামের সংবিধান ৯ এর ধারা ১ ও ২ মোতাবেক শাপলা ফোরাম সমর্থিত প্যানেল শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী পন্থী শিক্ষকদের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করবে।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভিসি নিজস্ব কুকর্ম ঢাকতে জামাত সমর্থিত প্রার্থীদের জেতাতে শাপলা ফোরামের গঠনতন্ত্র মোতাবেক সাধারন সভায় অনুমোদিত প্যানেলের বিরুদ্ধে নিজের অনুসারী বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ও ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও একই বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনসহ তাঁর ঘনিষ্ঠ শিক্ষকদের সমন্বয়ে প্যানেল দাঁড় করিয়েছেন।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী একাধিক শিক্ষক বলেন, ভিসি নিজের হীনস্বার্থ চরিতার্থ করতে নিজের ঘনিষ্ঠদের দিয়ে প্যানেল জমা দিয়ে শাপলা ফোরাম মনোনিত প্যানেলকে চ্যালেঞ্জে ফেলেছেন এবং জামাত প্রীতি প্রকাশ পেয়েছে।

ভিসি বলেন, আমি কোন প্যানেলে কে সভাপতি ও সাধারণ সম্পাদক দাড়িয়েছেন তাই জানি না। আমি দুইপক্ষকে ডেকে সমঝোতার আহবান জানিয়েছি। আমার আর কি করার আছে?

অনুগ্রহ করে এই পোস্টটি শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2023 Effective News
Developed BY: Next Tech