1. iukowsar22@gmal.com : Abakash_Admin :
রাতের পাখি - দৈনিক অবকাশ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ঢাকায় বিজয় দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়! গাজায় যুদ্ধ বন্ধ না করলে বাইডেনকে ভোট দেবেন না মার্কিন মুসলিমরা শেখ হাসিনা ও মোদি যৌথভাবে উদ্বোধন করলেন আখাউড়া-আগরতলা আন্তসীমান্ত রেল সংযোগ বঙ্গোপসাগরে লঘুচাপ, যে বার্তা দিল আবহাওয়া অফিস ‘টাকা পে’ কার্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বেড়েছে যান চলাচল বিতর্ক পিছু ছাড়ছে না ইবি প্রক্টর আজাদের সুন্দরগঞ্জে হরতাল-অবরোধ বিরোধী সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে ৭ আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিলেন হাইকোর্ট

রাতের পাখি

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩

মূলঃ হারুকি মুরাকামি

“সে সারা, সারার পুদিনা-সবুজ জামা, তার আনন্দিত হাসি এবং মধ্যবয়সী যে মানুষটার হাতে হাত ধরে সে হাঁটছিল, তাকে নিয়ে ভাবল। কিন্তু এই ভাবনা তাকে কোনো গন্তব্যে নিয়ে গেল না।

মানুষের মন হলো রাতের পাখির মতো। নীরবে সে কোনোকিছুর জন্যে অপেক্ষা করতে থাকে। তারপর যখন সময় আসে, তখন সে সোজা সেটির দিকে ছুটে যায়।

সে চোখ বন্ধ করল এবং অ্যাকর্ডিয়নের সুরের কাছে নিজেকে সমর্পণ করল। গোলমেলে কণ্ঠস্বরগুলোর মধ্যদিয়ে সেটি তার কানে পৌঁছাচ্ছিল। ভেঙে পড়া ঢেউয়ের আঘাতে প্রায় ডুবে যাওয়া সাইরেনের শব্দের মতো।”

অনুগ্রহ করে এই পোস্টটি শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2023 Effective News
Developed BY: Next Tech