1. iukowsar22@gmal.com : Abakash_Admin :
টিসিবির ট্রাকে হাজার টাকার নিত্যপণ্য মিলবে ৬১০ টাকায় - দৈনিক অবকাশ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ঢাকায় বিজয় দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়! গাজায় যুদ্ধ বন্ধ না করলে বাইডেনকে ভোট দেবেন না মার্কিন মুসলিমরা শেখ হাসিনা ও মোদি যৌথভাবে উদ্বোধন করলেন আখাউড়া-আগরতলা আন্তসীমান্ত রেল সংযোগ বঙ্গোপসাগরে লঘুচাপ, যে বার্তা দিল আবহাওয়া অফিস ‘টাকা পে’ কার্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বেড়েছে যান চলাচল বিতর্ক পিছু ছাড়ছে না ইবি প্রক্টর আজাদের সুন্দরগঞ্জে হরতাল-অবরোধ বিরোধী সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে ৭ আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিলেন হাইকোর্ট

টিসিবির ট্রাকে হাজার টাকার নিত্যপণ্য মিলবে ৬১০ টাকায়

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত সময় : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

চলতি অক্টোবর মাসের জন্য ভর্তুকি দামে দেশব্যাপী চাল, তেল, ডাল, চিনি ও পেঁয়াজ বিক্রি কার্যক্রম আজ রোববার উদ্বোধন করা হবে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ধানমন্ডি লেক এলাকায় পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন।

টিসিবি সূত্রে জানা গেছে, রোববার সকাল ১০টার দিকে ঢাকা মহানগরীর ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের মানুষ ভর্তুকি দামে চাল, ডাল, তেল, চিনি ও পেঁয়াজ কিনতে পারবেন। জনপ্রতি ২ লিটার সয়াবিন তেল ২০০ টাকা, ২ কেজি মসুর ডাল ১২০ টাকা, ৫ কেজি চাল ১৫০ টাকা, এক কেজি চিনি ৭০ টাকা এবং দুই কেজি পেঁয়াজ ৭০ টাকাসহ মোট ৬১০ টাকার প্যাকেজ দামে পাঁচটি পণ্য কেনার সুযোগ পাবেন।

বাজারে প্রতি লিটার সয়াবিন তেল (বোতলজাত) ১৬৮-১৭০ টাকা, মোটা চাল ৪৮-৫০ টাকা, ডাল ১০৫-১১০ টাকা, চিনি ১৩০-১৩৫ টাকা, পেঁয়াজ ৯০-১০০ টাকায় বিক্রি হচ্ছে। সে হিসাবে বাজারে প্রতি প্যাকেজ পণ্য প্রায় ১ হাজার টাকায় কিনতে হবে, টিসিবির ভর্তুকি দামে সেটি কেনা যাবে ৬১০ টাকায়।

টিসিবি আরো জানায়, ডিলারদের দোকান বা নির্ধারিত স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় তাদের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী বিক্রি কার্যক্রম পরিচালনা করা হবে। তবে চিনি প্রাপ্যতা সাপেক্ষে এবং পেঁয়াজ শুধু রাজধানীর কার্ডধারীরা কিনতে পারবেন।

সংশ্লিষ্টরা জানান, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের পরই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে নিত্যপণ্যের সংকট দেখা দিয়েছে। সেই সঙ্গে বেড়েছে ডলারের দাম, দেশে চলছে ডলার তীব্র সংকট। ফলে পণ্য আমদানি কমছে। এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা নানা অজুহাতে পণ্যের দাম অস্বাভাবিক বাড়িয়েছে। ফলে নিম্ন আয়ের মানুষের কষ্ট বেড়েছে কয়েক গুণ। এ পরিস্থিতি স্বল্প দামে এক কোটি পরিবারের মধ্যে পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

অনুগ্রহ করে এই পোস্টটি শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2023 Effective News
Developed BY: Next Tech