1. iukowsar22@gmal.com : Abakash_Admin :
৯ দিনে ৭০০ কোটির ঘর অতিক্রম করেছে পাঠান - দৈনিক অবকাশ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ঢাকায় বিজয় দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ ইবির শিক্ষক সমিতির নির্বাচনে জামাত পন্থীদের জয় নিশ্চিত করতে ভিসির নিজস্ব প্যানেল দাঁড়! গাজায় যুদ্ধ বন্ধ না করলে বাইডেনকে ভোট দেবেন না মার্কিন মুসলিমরা শেখ হাসিনা ও মোদি যৌথভাবে উদ্বোধন করলেন আখাউড়া-আগরতলা আন্তসীমান্ত রেল সংযোগ বঙ্গোপসাগরে লঘুচাপ, যে বার্তা দিল আবহাওয়া অফিস ‘টাকা পে’ কার্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বেড়েছে যান চলাচল বিতর্ক পিছু ছাড়ছে না ইবি প্রক্টর আজাদের সুন্দরগঞ্জে হরতাল-অবরোধ বিরোধী সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে ৭ আসামিকে আমৃত্যু কারাদণ্ড দিলেন হাইকোর্ট

৯ দিনে ৭০০ কোটির ঘর অতিক্রম করেছে পাঠান

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

বলিউড বাদশা শাহরুখ খানের পাঠান সিনেমা ৯ দিনে বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপি আয়ের ঘর অতিক্রম করেছে। ‘দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস-এর খবরে এমনটাই জানা গেছে। তাই বলা চলে বক্স অফিসজুড়ে এখন চলছে পাঠান রাজত্ব।

কিং খানের পাঠান মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভাঙছে। শুধু ভারতেই নয়, পাঠান ব্যাপকভাবে ব্যবসা করছে বিশ্বজুড়ে। ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুসারে জানা গেছে, মাত্র ৯ দিনেই বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি। আর তাতেই হারিয়ে দিচ্ছে আমির খানের দঙ্গল সিনেমার বক্স অফিস কালেকশনকে।

এদিকে ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুসারে জানা গেছে, গত ২৫ জানুয়ারি ৫৭ কোটি রুপির ব্যবসা দিয়ে যাত্রা শুরু করেছিল পাঠান। ৯ দিন হয়েছে মুক্তি পেয়েছে এই সিনেমা।

আর মাত্র ৫ দিনেই বিশ্বজুড়ে ৫০০ কোটি টাকার ব্যবসা করে। হিন্দি সিনেমার ইতিহাসে পাঠান-ই প্রথম সিনেমা। যা মাত্র ৭ দিনেই ৩০০ কোটির ক্লাবে পৌঁছে গিয়েছিল। আর এবার দঙ্গল-এর তৈরি করা রেকর্ড ভেঙে দিচ্ছে।

পাঠান সিনেমায় পাঠান-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম।

এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা এবং আরও অনেককে।

ভারতে সবচেয়ে বেশি ব্যবসা করা হিন্দি সিনেমার তালিকায় এখন পর্যন্ত শীর্ষে রয়েছে বাহুবলী-২। আর তালিকায় থাকাদঙ্গল-এর বক্স অফিস কালেকশনকে দ্বিতীয় সপ্তাহ শেষেই হারাবে পাঠান। ট্রেড অ্যানালিস্টদের বক্তব্যে এমনটাই জানা গেছে।

৮ দিনের শেষে এই সিনেমা ভারতে ব্যবসা করেছে ৩৩৬ কোটি রুপির। এবং বিশ্বজুড়ে এই সিনেমা ব্যবসা করেছে ৬৬৭ কোটি রুপির।

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ সিনেমা পাঠান। এর আগে এই প্রযোজনা সংস্থার স্পাই ইউনিভার্সের সিনেমা এক থা টাইগার টাইগার জিন্দা হ্যায়ওয়ার মুক্তি পেয়েছে। এবং সিনেমাগুলো বক্স অফিসে সাফল্যও পেয়েছে।

চতুর্থ সিনেমা পাঠান-এ ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে সালমান খানকে। এখন দেখা যাক শাহরুখের পাঠান সিনেমার রেকর্ড কোথায় গিয়ে থামে।

অনুগ্রহ করে এই পোস্টটি শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2023 Effective News
Developed BY: Next Tech